শনিবার ১৩ আগস্ট ২০২২, ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

সাংবাদিক রুবেল হত্যার বিচার চাই! বিচার চাই!

প্রকাশিত : 03:47 AM, 8 July 2022 Friday

মীর নাছের আহম্মেদ ইমরান

একজন সাংবাদিক সমাজ ও দেশের পেক্ষাপট তুলে ধরে তার কলমের কালিতে স্পষ্টভাষী ও নিরপেক্ষভাবে। একজন বুদ্ধিজীবির মত কাজ করে সারাটি জিবন কিন্তু সেই সাংবাদিককেই খুন হতে হচ্ছে বার বার দিনে দিনে।
কিন্তু আর কত?

কুষ্টিয়ায় তরুন সাংবাদিকদের অহংকার সাংবাদিক হাসিবুর রহমান রুবেল।
তার বস্তু নিষ্ঠ সংবাদ প্রদান, সম্পাদনা ও প্রকাশ যা ছিলো অনবদ্য যারই কারনে দেশের এক প্রান্ত থেকে আর এক প্রান্তের প্রত্যেক মানুষের অন্তরের প্রাচীর ঘেষে এখন একটাই শব্দ উচ্চারিত হচ্ছে তা হলো সাংবাদিক রুবেল হত্যার বিচার চাই! বিচার চাই!!

৩ জুলাই হাসিবুর রহমান রুবেল রাত ৯টার দিকে কুষ্টিয়া শহরের সিঙ্গার মোড়ে তাঁর পত্রিকা অফিসেই ছিলেন। মুঠোফোনে কল পেয়ে তিনি অফিস থেকে বের হয়ে যান। এর পর থেকে তাঁর মুঠোফোন বন্ধ পাওয়া যাচ্ছিল।

এরপর বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে কুষ্টিয়ার কুমারখালী পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের তেবাড়িয়া এলাকায় নির্মাণাধীন গোলাম কিবরিয়া সেতুর নিচে
গড়াই নদী থেকে তাঁর অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়।

কে বা কারা হত্যা করলো সাংবাদিক রুবেল কে? কি ছিলো সেই কারন যার কারনে খুন হলো রুবেল রহস্যাটা এখনও জানা যায় নি।

রুবেলের কল রেকর্ডস চেক করা হলে এবং ময়না তদন্তের রিপোর্ট মিলালেই আসল রহস্যের উন্মোচন হবে এমনটাই “আশা করছেন কুষ্টিয়ার সাংবাদিক মহল।” রুবেলের হত্যাকারী কে চিহ্নিত করাটা সহজ হবে মনে করছে তারা ”

সাংবাদিক হাসিবুর রহমান রুবেল হত্যার বিচারের দাবিতে কুষ্টিয়া দুই প্রেস ক্লাবই ৭ জুলাই বৃহস্পতিবার মানববন্ধন করেছে।

সাংবাদিক হত্যায় জড়িতদের গ্রেপ্তারে ৩৬ ঘণ্টার আল্টিমেটাম জারি করে, কুষ্টিয়া প্রেসক্লাবের জরুরী সভায় জেলার আইনশৃঙ্খলার অবনতি নিয়ে চরম উদ্বেগ প্রকাশ করা হয়। সাতদিনের কঠোর কর্মসূচি ঘোষণা করা হয় ।
১. সাংবাদিক হাসিবুরের খুনিরা গ্রেপ্তার না হওয়া পর্যন্ত কুষ্টিয়ার স্থানীয় দৈনিক ও সাপ্তাহিক পত্রিকা বন্ধ ঘোষণা। ২. শুক্রবার লাশ দাফন শেষে শহরে বিক্ষোভ মিছিল। ৩. শনিবার কুষ্টিয়া মডেল থানার সামনে কলম বিরতি। ৪. মঙ্গলবার কুষ্টিয়া মডেল থানার সামনে প্রতিবাদ সমাবেশ।
৫. বুধবার জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান ও জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও। বৃহস্পতিবার কুষ্টিয়া পুলিশ সুপারের কার্যালয় ঘেরাও।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT