সোমবার ২৭ জুন ২০২২, ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিক্ষার্থীকে পিটিয়ে হাত ভাঙ্গার ঘটনায় দুই সদস্যের তদন্ত কমিটি গঠন

প্রকাশিত : 08:04 PM, 20 June 2022 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

নাটোরের সিংড়ায় সিফামনি (১০) নামে তৃতীয় শ্রেণীর এক শিক্ষার্থীকে পিটিয়ে হাত ভাঙ্গার ঘটনায় দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সহকারী শিক্ষা কর্মকর্তা সাজ্জাদ হোসাইনকে প্রধান করে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে উপজেলা প্রাথমিক শিক্ষা দপ্তর। অভিযুক্ত এস এম ফরহাদুল আলম একান্নবিঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

জানা যায়, গত বৃহস্পতিবার (১৬ জুন) সকাল সাড়ে ৯টার দিকে সিংড়া একান্নবিঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবনের ২য় তলায় বইখাতা রেখে নিচে খেলাধুলা করতে থাকে কয়েকজন শিক্ষার্থী। এসময় প্রধান শিক্ষক এস এম ফরহাদুল আলম লাঠি দিয়ে সবাইকে এলোপাথাড়ি পেটাতে থাকে। এক পর্যায়ে তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী সিফামনির হাতে আঘাত লাগে। পরে পরিবারের লোকজন তাকে হাড়-জোড়ারোগ বিশেষজ্ঞ চিকিৎসক মো. তরিকুল ইসলামের কাছে নিয়ে গেলে পরীক্ষা-নিরীক্ষা শেষে জানা যায় ওই শিক্ষার্থীর হাত ভেঙ্গে গেছে। ভূক্তভোগী ওই শিক্ষার্থীর মা তাছলিমা বেগম বলেন, আমার মেয়েকে অন্যায় ভাবে মারা হয়েছে।

শিক্ষকদের কাছে পাঠাই ভবিষ্যৎ গড়ার জন্য কিন্তু শিক্ষকরাই ভবিষ্যৎ নষ্ট করে দিচ্ছে। এ ঘটনার সুষ্ঠু বিচার দাবী করেন তিনি। স্থানীয়রা জানায়, কিছুদিন আগে রুহুল ইসলাম নামের তৃতীয় শ্রেণীর এক শিক্ষার্থীকে পিটিয়ে মাথায় আঘাত করেছে প্রধান শিক্ষক এসএম ফরহাদুল আলম। এছাড়া গত জানুয়ারি মাসে স্কুলের ফলাফল ঘোষণা অনুষ্ঠানে ডেকোরেটর ভাড়া না দিয়ে ডেকোরেটর মালিককে মারপিট করার অভিযোগও রয়েছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

এ বিষয়ে অভিযুক্ত প্রধান শিক্ষক এসএম ফরহাদুল আলম জানান, তদন্ত কমিটির সদস্যরা তার স্কুলে এসেছেন। পরে কথা বলবেন বলে কল কেটে দেন। পরে কয়েকবার কল দিলেও তিনি কল রিসিভ করেননি। উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আলী আশরাফ জানান, এ ঘটনায় দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT