সোমবার ২৭ জুন ২০২২, ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শারীরিক অবস্থার ওপর নির্ভর করছে নাদালের উইম্বলডন খেলা

প্রকাশিত : 03:31 PM, 19 June 2022 Sunday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ক্যারিয়ারে ১৪তম ফ্রেঞ্চ ওপেন শিরোপা জিতেছেন রাফায়েল নাদাল। ২২ত গ্র্যান্ড স্লাম জিতে জকোভিচ-ফেদেরারদের চেয়ে আরো এক ধাপ এগিয়ে গিয়েছেন স্প্যানিশ টেনিস কিংবদন্তি। তবে দীর্ঘদিনের চোট সমস্যা নাদালকে থামিয়ে দিতে পারে যেকোনো সময়। ভক্তদের জন্য সুখবর, নাদালের চোটের উন্নতি হয়েছে। ব্যথা কমায় উইম্বলডন খেলার আশা ব্যক্ত করেছেন ক্লে কোর্টের রাজা। যদিও নাদাল জানিয়েছেন, শারীরিক অবস্থার উপর নির্ভর করছে প্রতিযোগিতাটিতে তিনি খেলবেন কি না।

আগামী ২৭শে জুন থেকে শুরু হবে উইম্বলডন। শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় প্রতিযোগিতাটিতে ক্যারিয়ারের তৃতীয় শিরোপার লড়াই দেখা যেতে পারে নাদালকে। স্প্যানিশ সুপারস্টার বলেন, ‘আমি খুশি, এক সপ্তাহ ধরে আমার হাঁটতে সমস্যা হয়নি। চিকিৎসা চলায় কিছু পরিবর্তন লক্ষ্য করেছি। এখনও কিছু অদ্ভুত অনুভূতি হয়, কখনো কখনো আমি পায়ে শক্তি পাই না।

তবে যে প্রচণ্ড ব্যথার জন্য শরীরের পুরো ভর দিয়ে দাঁড়াতে সমস্যা হতো, তা কমে গেছে।’
উইম্বলডনের প্রস্তুতি নিতে আগামী সোমবার লন্ডনে যাবেন নাদাল। সেখানে গিয়ে অনুশীলন এবং প্রদর্শনী ম্যাচের পর নিজের শারীরিক অবস্থা পর্যালোচনা করবেন তিনি। নাদাল বলেন, ‘আমার উদ্দেশ্য উইম্বলডন খেলা। তবে আগামী সপ্তাহে শরীরের অবস্থা কেমন থাকবে, তার ওপর এটা নির্ভর করছে। এক সপ্তাহ ধরে আমার ব্যথা নেই এবং অনুশীলন করছি। তাই এতে বোঝা যাচ্ছে যে, এই টুর্নামেন্ট খেলার সুযোগ রয়েছে আমার।’
২০১৯ সালে সবশেষ উইম্বলডন খেলেছিলেন নাদাল। সেবার সেমিফাইনাল থেকে বিদায় নিতে হয়েছিল তাকে। করোনাভাইরাসের জন্য ২০২০ সালে টুর্নামেন্ট হয়নি। আর ২০২১ সালে চোটের কারণে খেলতে পারেননি নাদাল।

১১ বছর আগে উইম্বলডনে সবশেষ ফাইনালে খেলেছিলেন নাদাল। সেবার তাকে হারিয়ে শিরোপা জিতে নেন নোভাক জকোভিচ। এখানে নাদাল দুই শিরোপার সবশেষটি জেতেন ২০১০ সালে।

বিরল রোগ মুলার-ওয়েসিস সিনড্রোমে ভুগছেন নাদাল। তার বাঁ পায়ের পাতা ও পেছনের অংশ এই রোগে আক্রান্ত। তবে দুই পায়েই এই রোগ দেখা দিতে পারে, যা পায়ের পাতার হাড়ের ভীষণ প্রদাহের সৃষ্টি করে।

২০০৫ সাল থেকে এই রোগে ভুগলেও টেনিস কোর্টে দাপট ছড়িয়ে গেছেন নাদাল। সংবাদসংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, বাঁ পায়ের চোট এতটাই মারাত্মক, যেকোনো ম্যাচই হতে পারে নাদালের শেষ ম্যাচ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT