শনিবার ১৩ আগস্ট ২০২২, ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

রাশিয়ায় ১০ বছরের জেল হতে পারে যুক্তরাষ্ট্রের এই খেলোয়াড়ের

প্রকাশিত : 10:12 AM, 3 August 2022 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

মাদক চোরাচালানের মামলায় রাশিয়ায় ফেঁসে গেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের নারী বাস্কেটবল খেলোয়াড় ব্রিটনি গ্রিনার। নিজ দেশের বাস্কেটবল তারকার শাস্তি না দিতে ওয়াশিংটন চাপ দিলেও নিজেদের সিদ্ধান্তে অনড় মস্কো। রাশিয়ার মাদক আইনে খেলোয়াড়ের ১০ বছরের কারাদণ্ড হতে পারে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। এরই মধ্যে রাশিয়ার একটি আদালতে বিষয়টি নিয়ে সপ্তমবারের মতো শুনানি শেষ হয়েছে। মামলার আইনজীবী মারিয়া ব্লাগোভোলিনা বলেছেন, এই মামলার রায় খুব শিগগিরই নিষ্পত্তি হতে যাচ্ছে। উল্লেখ্য, গত ১৭ ফেব্রুয়ারি তথা ইউক্রেন আগ্রাসনের কিছুদিন আগে তার রাশিয়ার শেরেমটিভো বিমানবন্দরে মাদকসহ আটক হন ব্রিটনি গ্রিনার। সে সময় তার কাছ থেকে ভেপ ও হ্যাশওয়েল নামে নিষিদ্ধ মাদক উদ্ধার করে রাশিয়ার নিরাপত্তাকর্মীরা।

ইউক্রেন ইস্যুতে আমেরিকা-রাশিয়ার উত্তেজনার মধ্যে নতুন এই ইস্যু যুক্ত হয়েছে। বিষয়টি উত্তেজনাকে আরও বাড়িয়ে তুলেছে। যুক্তরাষ্ট্রের সেক্রেটারি অফ স্টেট টেলিফোনে মিমাংসার চেষ্টা করলেও কোনো আগ্রহ দেখায়নি রাশিয়া। তবে বিষয়টি নতুন কোনো ইস্যু তৈরি করবে না বলে দাবি রুশ পররাষ্ট্র মন্ত্রণালায়ের। দেশটির পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেন, মার্কিন বাস্কেটবল খেলোয়াড়ের বিরুদ্ধে মাদক চোরাচালানের অভিযোগ রয়েছে। যা আমাদের প্রচলিত আইন লঙ্ঘিত হয়েছে। বিষয়টি এখন আইনিভাবেই সম্পন্ন হবে।

অভিযুক্ত গ্রিনার অবশ্যই উচ্চ আদালতে আপিলও করতে পারবেন। আশা করি গ্রিনারের বিরুদ্ধে নেওয়া আইনি পদক্ষেপ দুই দেশের মাঝে কোনো প্রভাব ফেলবে না। গ্রিনার যুক্তরাষ্ট্রের অন্যতম সেরা নারী বাস্কেটবল তারকা। তিনি দেশটির হয়ে দুইবার অলিম্পিক স্বর্ণপদক জিতেছেন। নারী জাতীয় বাস্কেটবল অ্যাসোসিয়েশন (ডব্লিউএনবিএ) তারকা তিনি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT