শনিবার ১৩ আগস্ট ২০২২, ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

মিথ্যা মামলা করায় বাদীর কারাদণ্ড

প্রকাশিত : 11:50 AM, 4 August 2022 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

রাজশাহীতে মিথ্যা মামলাকরায় বাদীকে সাতদিনের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে মামলার দুই আসামিকে এক হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (৩ আগস্ট) রাজশাহীর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট-১ এর বিচার মারুফ আল্লাম এ আদেশ দেন। আদালতের সহকারী মো. নজরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্ত বাদীর নাম মো. মতিউর রহমান শাহ। তিনি রাজশাহীর গোদাগাড়ী উপজেলার শিয়ালা প্রেমতলী গ্রামের মৃত কাশেম আলী শাহর ছেলে।

নজরুল ইসলাম জানান, অনধিকার প্রবেশ, ঘরবাড়ি ভেঙে ফেলা, শ্বাসরোধ করে হত্যাচেষ্টার মতো গুরুতর অভিযোগ এনে ফৌজদারি মামলা করেন মতিউর রহমান শাহ। কিন্তু বিচার শেষে আদালতের কাছে স্পষ্ট হয় যে, বাদীর অভিযোগ মিথ্যা ও হয়রানিমূলক। ফলে আদালত আসামিদের খালাস দিয়ে বাদীকে সাতদিনের কারাদণ্ড দেন। একই সঙ্গে দুজন আসামির প্রত্যেককে ক্ষতিপূরণ দেওয়ার আদেশ দেন।

আদালত সূত্র জানায়, আসামিদের বিরুদ্ধে শ্বাসরোধ করে হত্যাচেষ্টার মতো গুরুতর অভিযোগ আনা হলেও বাদী কিংবা তার কোনো একজন সাক্ষী আদালতকে শ্বাসরোধ সম্পর্কে একটি শব্দও বলেননি। প্রতিবেদনে উল্লেখ করা হয়, শ্বাসরোধ করে হত্যাচেষ্টার মতো কোনো ঘটনা ঘটেনি।

সাক্ষ্যপ্রমাণ, তদন্তকারীর প্রতিবেদন এবং উভয় পক্ষের বক্তব্য অনুসন্ধানে আদালতের কাছে স্পষ্ট হয়, বাদী তার জমি আসামির কাছে বিক্রি করে ভিন্ন জায়গায় গিয়ে বসবাস করছিলেন। পরে আসামি সেই জমিটি তৃতীয় পক্ষের কাছে বিক্রি করার উদ্যোগ নিলে বাদী ক্ষুব্ধ হয়ে ওঠেন। বাদী চেয়েছিলেন, জমিটি তৃতীয়পক্ষের কাছে বিক্রি না করে তার কাছেই যেন বিক্রি করেন। কিন্তু ভালো দাম না পাওয়ায় আসামি বাদীর কাছে ওই জমি বিক্রি না করে তৃতীয় পক্ষের কাছে বিক্রি করে দেন। এতেই ক্ষুব্ধ হয়ে মামলা করেন বাদী।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT