সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

মাত্র ১২১ রানে গুটিয়ে গেলো পাকিস্তান

প্রকাশিত : 10:33 PM, 9 September 2022 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

আগেই নিশ্চিত হয়েছে দুই দলের ফাইনালের টিকিট। রোববার শিরোপা নির্ধারণী ম্যাচে নামার আগে আজ সুপার ফোরের নিয়মরক্ষার ম্যাচে মুখোমুখি হয়েছে এশিয়া কাপের দুই ফাইনালিস্ট পাকিস্তান ও শ্রীলঙ্কা। যেখানে খুব একটা সুবিধা করতে পারছে না পাকিস্তান।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার পুরোটাও খেলতে পারেনি। ইনিংসের পাঁচ বল আগেই ১২১ রানের অলআউট হয়ে গেছে বাবর আজমের দল। সুপার ফোরে টানা তৃতীয় জয়ের জন্য শ্রীলঙ্কাকে করতে হবে ১২২ রান।

শ্রীলঙ্কার আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে পাকিস্তান। যে কারণে কখনোই রানরেট খুব একটা বাড়েনি তাদের। তবু প্রথম পাওয়ার প্লে’তে ১ উইকেট হারিয়ে ৪৯ রান করে ফেলেছিল তারা।

কিন্তু সেখান থেকে আর সামনে এগোনো হয়নি, বরং পিছিয়েছেই পাকিস্তানের ইনিংস। দারুণ ফর্মে থাকা ওপেনার মোহাম্মদ রিজওয়ান আউট হয়েছেন ১৪ বলে ১৪ রান করে। রানখরায় থাকা অধিনায়ক বাবর আজম ৩০ রান করতে খেলেছেন ২৯ বল।

তিন নম্বরে নামা ফাখর জামান ও চারে নামা ইফতিখার আহমেদ- দুজনই করেছেন সমান ১৩ রান। ফাখর খেলেছেন ১৮ বল, ইফতিখার ১৭ বল। খুশদিল শাহর ব্যাট থেকে আসে ৮ বলে ৪ রান। খালি হাতেই ফিরে যান আসিফ আলি ও হাসান আলি।

বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার মোহাম্মদ নওয়াজ এক চার ও দুই ছয়ের মারে ১৮ বলে ২৬ রানের ক্যামিও খেললে কোনোমতে একশ পার হয় পাকিস্তানের দলীয় সংগ্রহ।

শ্রীলঙ্কার পক্ষে চার ওভারে ২১ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। অভিষিক্ত প্রমোদ মাদুশান ও অফস্পিনার মহেশ থিকশানার শিকার ২ উইকেট। এছাড়া চামিকা করুনারাত্নে ও ধনঞ্জয় ডি সিলভা নিয়েছেন একটি করে উইকেট।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT