শনিবার ১৩ আগস্ট ২০২২, ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

ফাইনালে ভারতের কাছে

বড় ব্যবধানে হেরে স্বপ্নভঙ্গ বাংলাদেশের

প্রকাশিত : 12:29 AM, 6 August 2022 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

পারলো না বাংলাদেশ। সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে সব ম্যাচ জিতে ফাইনালে উঠলেও শেষ হাসি হাসতে পারেনি নোভা-মিরাজুলরা। শুক্রবার ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে বাংলাদেশকে ৫-২ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। নির্ধারিত সময়ের খেলা ২-২ গোলে শেষ হলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

গ্রুপ পর্বে এই ভারতকেই ২-১ গোলে হারিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-২০ দলের ফুটবলাররা। কিন্তু ফাইনালে এসে সেই ভারতের বিপক্ষে আর পারলো না বাংলাদেশের যুবারা। অতিরিক্ত সময়ের শুরুর দিকে মাত্র ২ মিনিটের ব্যবধানে বাংলাদেশের প্রতিরোধ ভেঙে খানখান করে ফেলে ভারতীয়রা। শেষ পর্যন্ত ভারতের কাছে ৫-২ গোলের বড় ব্যবধানে হেরে শিরোপা জয়ের স্বপ্নভঙ্গ হয়েছে বাংলাদেশ দলের ফুটবলারদের।

২-২ গোলে নির্ধারিত সময় শেষ হওয়ার পর ম্যাচ গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। এই অতিরিক্ত সময়েই সমস্ত প্রতিরোধ ভেঙে পড়ে বাংলাদেশের। শুরুতেই তিন মিনিটের ব্যবধানে দুই গোল করে বসে ভারতের অনূর্ধ্ব-২০ দলের ফুটবলাররা। এরপর করে আরও এক গোল। সব মিলিয়ে তাদের জয় ৫-২ গোলের ব্যবধানে।

২৫ সেকেন্ডে মালদ্বীপের রেফারির কল্যানে পেনাল্টি পেয়ে যায় ভারত। কিক অফের পরপরই বক্সের অনেক বাইরে থেকে শট নেন ভারতের হিমাংসু জাঙ্গরা। বাংলাদেশের গোলরক্ষক বল ঠেকিয়ে দিলেও বেশি দূর যায়নি। ফিরতি মারতে আসা গুরকিত সিংকে ট্যাকেল করেছিলেন গোলরক্ষক। পেনাল্টির বাঁশি বাজার মালদ্বীপের গোলরক্ষক।

বাংলাদেশের খেলোয়াড়রা রেফারিকে ঘিরে ধরে প্রতিবাদ করলেও কোনো কাজে আসেনি। গুরকিংত সিং পেনাল্টি থেকে গোল করে এগিয়ে দেন ভারতকে। দ্বিতীয় মিনিটে ম্যাচে পিছিয়ে পরলেও বাংলাদেশ হতোদ্যম হয়নি। বরং ভারতের ওপর আক্রম বাড়িয়ে কয়েকটি সুযোগ তৈরি করে। শেষ পর্যন্ত বাংলাদেশ সমতায় আসে প্রথমার্ধের শেষ মিনিটে। গোল করেন রাজন হাওলাদার।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT