শনিবার ১৩ আগস্ট ২০২২, ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্ব নেতাদের তাইওয়ানে আসা আটকাতে পারবে না চীন’

প্রকাশিত : 03:18 PM, 4 August 2022 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

বিশ্ব নেতাদের তাইওয়ান সফরে আসা থেকে বিরত রাখতে পারবে না চীন। বুধবার তাইওয়ান সফর শেষে এমন মন্তব্য করেন যুক্তরাষ্ট্রের হাউজ স্পিকার ন্যান্সি পেলোসি। যুক্তরাষ্ট্রের ৮২ বছর বয়সী এ নেত্রী একটি বিবৃতিতে বলেছেন, দুঃখজনকভাবে, তাইওয়ানকে বৈশ্বিক সম্মেলনগুলোতে যোগ দিতে বাধা দেওয়া হচ্ছে।সাম্প্রতিক সময়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থায় যেতে বাধা দেওয়া হয়েছে চীনের কমিউনিস্ট পার্টির আপত্তির কারণে। তিনি আরও বলেন, তারা তাইওয়ানের নেতাদের বৈশ্বিক সম্মেলনগুলোতে যেতে হয়ত তারা বাধা দিতে পারছে।

কিন্তু তারা বৈশ্বিক নেতাদের বা পৃথিবীর কাউকে তাইওয়ানে যেতে ও তাদের ক্রমবর্ধমান গণতন্ত্রকে শ্রদ্ধা জানাতে, তাইওয়ানের বিভিন্ন সাফল্য এবং আমাদের অব্যহত সাহায্যের প্রত্যয় ব্যক্ত করতে বাধা দিতে পারবে না, যোগ করেন পেলোসি। এদিকে চীনের শত হুমকি উপেক্ষা করে মঙ্গলবার রাতে তাইওয়ানে যান ন্যান্সি পেলোসি। তার এ সফরের পর তাইওয়ানের আশপাশে বিভিন্ন সামরিক কর্মকান্ড চালানোর ঘোষণা দেয় চীন। যার মধ্যে রয়েছে তাজা গুলি ছোঁড়ার প্রশিক্ষণও। সূত্র: রয়টার্স।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT