সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

বিজয়িনীদের বরণ করা হবে শিউলির শরতে

প্রকাশিত : 11:27 AM, 21 September 2022 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

আলো ছড়ানো, আনন্দে জড়ানো এক টুর্নামেন্ট। নেপালের কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে সোমবার সাফল্য-স্পর্শে শিহরিত লাল-সবুজের ফুটবলকন্যারা। অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়েছে বাংলাদেশ। নিঃসন্দেহে দেশের ফুটবলের গৌরবময় এক অধ্যায়। সাবিনা-সানজিদাদের অভূতপূর্ব সাফল্যস্নাত সন্ধ্যায় গর্বিত গোটা দেশ। সাফল্যের সারথি সাবিনাদের আজ বরণ করে নেওয়া হবে জাঁকজমকপূর্ণ সংবর্ধনার মাধ্যমে। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয় যৌথভাবে মারিয়া-মনিকাদের বরণ করবে। মঙ্গলবার যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে বাফুফে সমন্বয় সভা করেছে। বিজয়ী মেয়েদের সংবর্ধনা দেবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি। সাফজয়ী বাংলাদেশ নারী ফুটবল দল আজ দুপুর ১টা ৫০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবে।

কাঠমান্ডুতে পুরস্কার দিতে পারেননি বাফুফে সভাপতি
কাজী সালাউদ্দিন। বিমানবন্দরেও থাকতে পারবেন না তিনি। এ সম্পর্কে সালাউদ্দিন বলেন, ‘আমি চাই কালকের (আজ) দিনে সব প্রচার মেয়েরাই পাক। দিনটা মেয়েদেরই হোক। তাই আমি বিমানবন্দরে যাব না, বাফুফে ভবনে মেয়েদের বরণ করব। এখানেই ওদের সঙ্গে কথা বলব।’ সাবিনাদের অভ্যর্থনা সম্পর্কে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেন, ‘বিমানবন্দরে আমরা খেলোয়াড়দের মিষ্টিমুখ করাব। সেখানে কিছু সময় থাকার পর সাবিনারা ছাদখোলা বাসে উঠবে ট্রফিসহ। বিমানবন্দর থেকে ট্রফিসহ তারা ফিরবে বাফুফেতে।’ ছাদখোলা বাস কমলাপুর বিআরটিসি বাস ডিপোতে তৈরি হচ্ছে। সেখানে বাসটি ব্র্যান্ডিং হচ্ছে বলে জানান সাধারণ সম্পাদক, ‘বাসে সাবিনাদের চ্যাম্পিয়নশিপের ছবি দিয়ে ব্র্যান্ডিং হবে।

বাস যখন চলবে তখন গান বাজবে। যুব ও ক্রীড়া
মন্ত্রণালয় একটি থিম সং তৈরি করেছে।’ বাসের প্রাথমিক রুট ঠিক হয়েছে। বিমানবন্দর থেকে কাকলী, জাহাঙ্গীর গেট, প্রধানমন্ত্রীর কার্যালয়, তেজগাঁও, মৌচাক, কাকরাইল হয়ে বাফুফে ভবনে আসবে। বাফুফে ভবনে আরেক দফা বরণ করা হবে সাবিনাদের।’ তিনি যোগ করেন, ‘আমরা এভাবেই পরিকল্পনা সাজিয়েছি। আগামীকালের (আজ) পর যদি কোনো সংবর্ধনা বা অনুষ্ঠান হয় সেটা নির্বাহী কমিটির সিদ্ধান্ত নিয়ে হবে।’ মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে বিধ্বস্ত করে প্রথমবার অপরাজিত চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT