সোমবার ২৭ জুন ২০২২, ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

বাংলাদেশি শিশুকে সততার জন্য সম্মাননা দিলো দুবাই পুলিশ

প্রকাশিত : 12:47 PM, 17 June 2022 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

কুড়িয়ে পাওয়া স্বর্ণালঙ্কার ফেরত দেওয়ার কারণে সততার পুরস্কার হিসেবে আরব আমিরাতের দুবাইয়ে এক বাংলাদেশি শিশুকে সেখানকার পুলিশ সম্মাননা দিয়েছে।

স্থানীয় সময় মঙ্গলবার জান্নাতুল আফিয়া মহি নামের ওই বাংলাদেশি শিশুটিকে দুবাই ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল স্কুল অডিটোরিয়ামে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে সম্মাননা দেওয়া হয়।

১১ বছর বয়সী আফিয়া মহি এই স্কুলেরই গ্রেড ফাইভের ছাত্রী।

আফিয়ার বাবার নাম জসিম উদ্দিন। বাংলাদেশে তাদের বাড়ি চট্টগ্রামের হাটহাজারী থানার মধ্যম বুড়িশ্চরে। দুই দশকের বেশি সময় দুবাইতে রয়েছেন। সেখানে তিনি ট্রাভেলস অ্যান্ড ট্যুরিজম ব্যবসা করেন।

তিনি জানান, রোজার মাসে দুবাইয়ের আল তাওয়ার-১ এলাকায় নিজেদের বাসার সামনে খেলার সময় আফিয়া মহি ওই সোনার হার খুঁজে পায়।

পরে মাস খানেক তারা ওই হারটির মালিকের সন্ধান করে না পেয়ে থানায় গিয়ে জমা দেন।
স্থানীয় পুলিশের ডেপুটি ডাইরেক্টর কর্নেল সাঈদ সালেম আল মাদানি সম্মাননা অনুষ্ঠানে শিশু আফিয়ার সততার উচ্ছ্বসিত প্রশংসা করেন এবং কম্যুনিটির সবাইকে এ ধরনের সততার দৃষ্টান্ত অনুসরণের আহ্বান জানান।

স্বর্ণালঙ্কারটির মূল্য বাংলাদেশি টাকায় প্রায় দেড় লাখ টাকা বলে সম্মাননা অনুষ্ঠানে জানানো হয়।

আফিয়ার বাবা মোহাম্মদ জসিম উদ্দিন সম্মাননা দেওয়ার জন্য দুবাই পুলিশকে ধন্যবাদ জানিয়ে বলেন, তার কন্যা কেবল তার দায়িত্ব পালন করেছে।

অনুষ্ঠানে পুলিশের পদস্থ কর্মকর্তা এবং স্কুলের শিক্ষার্থী ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।

সততার জন্য আমিরাতে এর আগেও বিভিন্ন বাংলাদেশিদের সম্মাননা দিয়েছে সেখানকার পুলিশ ও প্রশাসন। তাদের সাথে যুক্ত হলো শিশু আফিয়ার নামও।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT