সোমবার ২৭ জুন ২০২২, ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
◈ প্যারিস মঞ্চে জেমস‘র সুরে এক টুকরো বাংলাদেশ ◈ বোরকা পরা দেখলেই ‘মেয়েদের কাপড় উল্টাইয়া পিটিয়ে চামড়া উঠায়ে ফেলবে ◈ আগামীকাল থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ ◈ প্রধানমন্ত্রীর সাহসিকতার কারণেই স্বপ্নের “পদ্মা সেতু” নির্মাণ সম্ভব হয়েছে -রাষ্ট্রদূত মোশাররফ ◈ ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ৩২ ডেঙ্গুরোগী ◈ ফরিদপুরের যাত্রীদের ভেঙে ভেঙে পদ্মা সেতু পার হতে হবে ◈ বেলারুশ নিয়ে বড় ঘোষণা দিলেন পুতিন ◈ কাতারের সাবেক প্রধানমন্ত্রীর কাছ থেকে স্যুটকেট ভর্তি ইউরো নিয়েছেন প্রিন্স চার্লস ◈ যাত্রীশূন্য শিমুলিয়া ঘাট, চলেনি কোনো ফেরি ◈ দক্ষিণ আফ্রিকার নাইটক্লাবে ২২ তরুণ-তরুণীর ‘রহস্যময়’ মৃত্যু

প্রধানমন্ত্রীর বাগানের অর্ধেক গাছের আম সোয়া লাখ টাকায় বিক্রি!

প্রকাশিত : 09:22 PM, 17 June 2022 Friday

মীর নাছের আহম্মেদ ইমরান

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাগানের অর্ধেক গাছের আম প্রায় সোয়া লাখ টাকায় বিক্রি করা হয়েছে। উপজেলা সদরের সর্দারপাড়ার (শাপলাপাড়া) মৌসুমি ফল ব্যবসায়ী মিশু মিয়া ওই আম ক্রয় করেছেন। ওই ক্রেতা ফলগুলোর পরিচর্যা করছেন। রংপুর-ঢাকা মহাসড়ক সংলগ্ন পীরগঞ্জ পৌরসভার উজিরপুর নামক স্থানে ওই আমবাগান। রংপুরের আলমনগরে স্থাপিত বাগানটি পরিচর্যা করে আসছে কৃষি গবেষণা ইন্সটিটিউট কর্তৃপক্ষ। ১ একর ৫৬ শতাংশ জমিতে ৫৫টি হাঁড়িভাঙ্গা এবং ৫৫টি বারি-৪ জাতের আম গাছ রয়েছে। এবারে বাগানটিতে বারি-৪ জাতের আমের বাম্পার ফলন হয়েছে। বারি-৪ জাতের সব গাছের আম ১ লাখ ১৫ হাজার টাকায় বিক্রি করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাতি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহিদুল ইসলাম পিন্টু বলেন, প্রধানমন্ত্রীর নামে মাত্র ৫০ শতাংশ জমি রয়েছে। তার চেয়ে তার ছেলে সজীব ওয়াজেদ জয় আর মেয়ে পুতুলের নামেই বেশি জমি রয়েছে। তিনি আরও বলেন, এ বছর অন্যান্য বছরের তুলনায় তিনগুণ আম ধরেছে। বাগানটির আম ক্রেতা মিশু মিয়া বলেন, বারি-৪ জাতের আম পাকতে আরও প্রায় দুই সপ্তাহ লাগবে। তিনি আরও বলেন, এই আম কাঁচাতেই বেশি মিষ্টি। আর আমগুলো পরিপক্বতার জন্য কৃষি বিভাগের পরামর্শ নিয়ে গাছের গোড়ায় সার প্রয়োগ করেছি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT