শনিবার ১৩ আগস্ট ২০২২, ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

প্যারিস মঞ্চে জেমস‘র সুরে এক টুকরো বাংলাদেশ

প্রকাশিত : 10:49 AM, 27 June 2022 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

পৃথিবীর সংস্কৃতি আর শিল্পের রাজধানী হিসেবে সমাদিত ফ্রান্স। ফ্রান্সে সংস্কৃতি ও শিল্পের হাওয়ার তালে তালে কম যায়নি এখানে বসবাসরত বাংলা ভাষা-ভাষি নাগরিক। প্রবাসের শত ব্যস্ততার আড়ালে প্যারিসের অদূরে স্তা স্টেডিয়ামে ২৬ জুন অনুষ্ঠিত ‘ফ্রাঙ্কো-বাংলা ফ্রেন্ডশিপ কনসার্ট অনুষ্টানের মধ্যে তৈরি একটুকরো বাংলাদেশ। বাংলাদেশি শিল্পি গুরু খ্যাত নগর বাউল জেমসের সুরের মায়ায় ক্ষণিকে জন্ম নিলো দুষ্টছেলের দল, ছন্নছাড়ার দলের হারানো অতীত। প্রথমে গিটারে সুর তুলেন যুক্তরাষ্ট্র প্রবাসী শিল্পী ‘নয়া দামান’ খ্যাত মুজা। তারপর শিরোনামহীন ব্যাডের শিল্পিরা গাইলেন এই অবেলায় তোমারি আকাশে নিরব আপোষে ভেসে যাই। স্থানীয় সময় বিকাল ৫টা থেকে রাত ১০.৩০ টা পর্যন্ত চলে কনসার্ট।

আয়োজক সূত্রে জানাযায় বাংলাদেশ ও ফ্রান্সের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উদযাপন এবং ভবিষ্যতে দুই দেশের সম্পর্ক আরও সুদৃঢ় করার প্রত্যয়ে এই কনসার্টের আয়োজন করা হয়েছে। আয়োজনের প্রায় দেড়মাস আগেই এই কনসার্ট ভেন্যুর ধারণক্ষমতার সম্পূর্ণ টিকিট প্রি-বুকড হয়ে যায়। আজকে প্যারিসের বুকে এক টুকরা বাংলাদেশ খুঁজে পাওয়ার তাগিদে বাংলাদেশিদের মাঝে সকাল থেকে উংসবের আমেজ দেখাযায়। সময় গড়ার সাথে সাথে পুরো কনসার্ট এলাকা লোকেলোরণ্য হয়ে পড়ে। অনুষ্ঠানটি আয়োজনে সার্বিক সহযোগিতা করে শাহ গ্রুপ, অফিওরা ও বাংলাদেশ দূতাবাস প্যারিস।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT