সোমবার ২৭ জুন ২০২২, ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
◈ প্যারিস মঞ্চে জেমস‘র সুরে এক টুকরো বাংলাদেশ ◈ বোরকা পরা দেখলেই ‘মেয়েদের কাপড় উল্টাইয়া পিটিয়ে চামড়া উঠায়ে ফেলবে ◈ আগামীকাল থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ ◈ প্রধানমন্ত্রীর সাহসিকতার কারণেই স্বপ্নের “পদ্মা সেতু” নির্মাণ সম্ভব হয়েছে -রাষ্ট্রদূত মোশাররফ ◈ ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ৩২ ডেঙ্গুরোগী ◈ ফরিদপুরের যাত্রীদের ভেঙে ভেঙে পদ্মা সেতু পার হতে হবে ◈ বেলারুশ নিয়ে বড় ঘোষণা দিলেন পুতিন ◈ কাতারের সাবেক প্রধানমন্ত্রীর কাছ থেকে স্যুটকেট ভর্তি ইউরো নিয়েছেন প্রিন্স চার্লস ◈ যাত্রীশূন্য শিমুলিয়া ঘাট, চলেনি কোনো ফেরি ◈ দক্ষিণ আফ্রিকার নাইটক্লাবে ২২ তরুণ-তরুণীর ‘রহস্যময়’ মৃত্যু

পিএসজির কোচ হতে চান না জিদান, তবে..

প্রকাশিত : 02:58 PM, 20 June 2022 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

রিয়াল মাদ্রিদের কোচের পদ ছেড়ে দেয়ার পর থেকে এখনও পর্যন্ত আর কোনো দলের সঙ্গে নিজের নাম জড়াননি ফ্রান্সের বিশ্বকাজয়ী ফুটবলার জিনেদিন জিদান। রিয়াল মাদ্রিদের হয়ে তিনটি চ্যাম্পিয়ন্স লিগ জয়ই তিনি কেমন কোচ, সেটা প্রমাণ করে দেয়। তবুও এমন একজন কোচের কোনো দলের সঙ্গে এখনও পর্যন্ত সম্পৃক্ত না হওয়াটা বিস্ময়কর।

সম্প্রতি টেলেফুটের সঙ্গে এক সাক্ষাৎকারে জিদান জানিয়েছেন, তিনি কোচিংয়ে ফিরতে চান। তবে, সেটা এখনই নয়। এমনকি কবে কোচিংয়ে ফিরবেন তা নির্দিষ্ট করে বলা যাচ্ছে না। কোচিংয়ে তিনি ফিরবেনই। কারণ, এ জায়গাটায় তার মায়া জন্মে গেছে এবং এ নিয়ে তার এক ধরনের স্বপ্নও কাজ করছে।

ফ্রান্সের ক্লাব পিএসজি কিংবা ফ্রান্স জাতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব নেয়ার সুযোগ রয়েছে জিদানের সামনে। অনেক আগে থেকেই বলাবলি হচ্ছিল, আর্জেন্টাইন কোচ মওরিসিও পোচেত্তিনোর পরই পিএসজির কোচ হবেন জিদান। কিংবা ফ্রান্স জাতীয় দলে বিশ্বকাপের পর দিদিয়ের দেশমের পর কোচের দায়িত্ব নিতে পারেন তিনি।

তবে ফ্রান্সের এল ইকুইপে এবং আরসিএম স্পোর্টসের মত পত্রিকাগুলোর দাবি, পিএসজির কোচ হওয়ার প্রস্তাব এরই মধ্যে ফিরিয়ে দিয়েছেন জিদান।

টেলেফুটের সঙ্গে সাক্ষাৎকারে কোচিংয়ে ফেরা নিয়ে জিদান বলেন, ‘একজন কোচ হিসেবে কী এখনও আমার কিছু ভুমিকা রাখার সুযোগ আছে? হ্যাঁ, অবশ্যই। হয়তো বেশি কিংবা কম। আমি আসলে চাই কোচিং চালিয়ে যেতে। কারণ, এই পেশাটার প্রতি আমার মায়া জন্মে গেছে এবং এখানে কিছু স্বপ্নও আছে।’

রিয়াল মাদ্রিদের মত একটি ক্লাবকে ম্যানেজ করা কোচদের কাছে যেমন স্বপ্ন, তেমনি দুঃস্বপ্নও। তো এমন একটি দলকে ম্যানেজ করে কিভাবে তিনটি চ্যাম্পিয়ন্স লিগ জয় করলেন?

এমন প্রশ্নের জবাবে জিদান বলে দেন, ‘আমরা কঠোর পরিশ্রম করেছি। একই সঙ্গে আমার কাছে দুর্দান্ত সব খেলোয়াড়রা ছিল এবং একটি দল ছিল, যারা আমাকে সব সময় অনুসরণ করতো। অনেক কিছুর জন্য আমার দায় ছিল। তবে, সবচেয়ে বড় কথা, আমি একটা অসাধারণ দল পেয়েছিলাম। একা একা তো কিছুই করা সম্ভব নয়। আমার চারপাশে যারা ছিল, তারা কাজগুলোকে সহজ করে দিয়েছিল। এমনটা না হলে কোনোভাবেই কিছু করতে পারতাম না।’

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT