সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

দুদিনব্যাপী নৌকা বাইচ প্রতিযোগিতা শুরু; কুষ্টিয়ায়

প্রকাশিত : 08:02 PM, 2 September 2022 Friday

মীর নাছের আহম্মেদ ইমরান

কুষ্টিয়ায় গড়াই নদে দুই দিনব্যাপী গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা শুরু হয়েছে। দীর্ঘদিন পর আয়োজিত এই নৌকা বাইচ প্রতিযোগিতা দেখতে গড়াই নদের তীরে লাখো মানুষের ঢল নামে।

শুধু কুষ্টিয়া শহরই নয়, দূর-দূরান্ত থেকে দলবেঁধে শিশু-নারী-পুরুষসহ সব শ্রেণিপেশার মানুষ ঐতিহ্যবাহী এই প্রতিযোগিতা দেখতে গড়াই নদের তীরে ভিড় জমান।

শুক্রবার (২ সেপ্টেম্বর) বিকেলে কুমারখালী উপজেলার কয়া এবং শহরের ঘোড়া ঘাট এলাকায় গড়াই নদে এই বাইচ প্রতিযোগিতার উদ্বোধন করেন কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও কুষ্টিয়া জেলা পরিষদের প্রশাসক হাজী রবিউল ইসলাম। কুমারখালী উপজেলার কয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী হোসেনের সভাপতিত্বে এ সময় এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতার শুরুতে ঢাক-ঢোলের তালে তালে নদীতে নামানো হয় বেশকিছু নৌকা। নৌকা চালকদের পরনে ছিল লাল, নীল, হলুদসহ নানা রঙিন পোশাক। এ সময় নদীর দুই ধারের লাখো দর্শক স্লোগান আর তালি দিয়ে তাদের উৎসাহ দেন।

প্রতিযোগিতায় দেশের বিভিন্ন অঞ্চল থেকে মাঝিসহ ১২টি দল অংশ নেয়। শনিবার (৩ সেপ্টেম্বর) প্রতিযোগিতা শেষ হবে। নৌকা বাইচে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকারীদের জন্য পুরস্কার হিসেবে তিনটি আলাদা ব্র্যান্ডের মোটরসাইকেল দেওয়া হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT