শনিবার ১৩ আগস্ট ২০২২, ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

টি-টোয়েন্টিতে হার্দিকের বিরল রেকর্ড

নেই ভারতের আর কারও

প্রকাশিত : 12:09 PM, 3 August 2022 Wednesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

সেন্ট কিটসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নেমে দুর্দান্ত নজির গড়লেন হার্দিক পান্ডিয়া। বল হাতে ৫০ উইকেটের মাইলফলক ছোঁয়ার সঙ্গে হার্দিক এমন এক রেকর্ডে নাম লেখালেন, আন্তর্জাতিক টি-টোয়েন্টি যে রেকর্ড নেই ভারতের আর কোনো ক্রিকেটারের।

ওয়ার্নার পার্কে ক্যারিবিয়ান ইনিংসের ৭.২ ওভারে ব্র্যান্ডন কিংকে বোল্ড করেন হার্দিক। ক্যারিবিয়ান ওপেনারের স্টাম্প ছিটকে দিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৫০ উইকেটের মাইলফলক ছুঁয়ে ফেলেন ভারতের তারকা অলরাউন্ডার।

হার্দিক সেই সুবাদে প্রথম ভারতীয় ক্রিকেটারে পরিণত হন, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে যার ঝুলিতে ৫০০-র বেশি রান ও ৫০টি উইকেট রয়েছে।

হার্দিক ছাড়া ভারতের হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ৫০টি বা তারও বেশি উইকেট নিয়েছেন ইয়ুজবেন্দ্র চাহাল (৭৯), ভুবনেশ্বর কুমার (৭৩), জাসপ্রিত বুমরাহ (৬৯), রবিচন্দ্রন অশ্বিন (৬৪) ও রবীন্দ্র জাদেজা (৫০)।

তবে এই পাঁচজনের কেউই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৫০০ রান করেননি। জাদেজার সম্ভাবনা রয়েছে সামনে এই রেকর্ড গড়ার। তার নামের পাশে এখন ৪২২ রান।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT