সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

গুলির পর পঙ্গু ছাত্রদল নেতা

চট্টগ্রামে ৬ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা

প্রকাশিত : 12:06 AM, 5 September 2022 Monday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

চট্টগ্রাম মহানগর ছাত্রদল নেতা সাইফুল ইসলামকে গুলি করে পঙ্গু করার অভিযোগে পুলিশের ছয় সদস্য এবং এক সোর্সের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে।

রোববার (৪ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম মহানগর হাকিম অলি উল্লাহর আদালতে নালিশি মামলাটি দায়ের করেন পঙ্গুত্ববরণ করা সাইফুলের মা ছেনোয়ারা বেগম। আদালত বাদীর বক্তব্যগ্রহণ করে সহকারী পুলিশ সুপার (এএসপি) পদমর্যাদার নিচে নয়, এমন পুলিশ কর্মকর্তাকে দিয়ে অভিযোগটি তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য সিএমপি কমিশনারকে নির্দেশ দিয়েছেন। ঘটনাটি একবছর আগে ঘটেছিল বলে মামলার আবেদনে উল্লেখ করা হয়।

মামলার আসামিরা হলেন— সিএমপির বায়েজিদ বোস্তামী থানার সাবেক ওসি মো. কামরুজ্জামান, উপপরিদর্শক (এসআই) অসীম দাশ ও নুরনবী, সাবেক এসআই সাইফুল ইসলাম, কে এম নাজিবুল ইসলাম, সহকারী উপপরিদর্শক (এএসআই) রবিউল হোসেন ও পুলিশের সোর্স মো. শাহজাহান ওরফে আকাশ। ওসি কামরুজ্জামান বর্ত মানে রংপুর রেঞ্জে সংযুক্ত রয়েছেন।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়, ২০২১ সালের ১৬ জুন রাত সাড়ে নয়টার দিকে নগরের বায়েজিদ বোস্তামীর বাসা থেকে পতেঙ্গায় নিজের মালিকানাধীন রেস্তোরাঁয় যাওয়ার জন্য বের হন বাদীর ছেলে সাইফুল ইসলাম। ওই সময় পুলিশের সোর্স শাহজাহান তার ছেলের মোবাইলে কল দেন। কল দিয়ে জরুরি কাজের জন্য অক্সিজেন মোড়ে যেতে বলেন। অক্সিজেন মোড়ে যাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশ সদস্যরা সাইফুলকে একটি প্রাইভেটকারে তুলে নিয়ে যান। অভিযুক্ত পুলিশ সদস্যরা সবাই সাদাপোশাকে ছিলেন। ওই কারে করে তার ছেলেকে পুরো শহর ঘোরানো হয়। দুই থেকে তিন ঘণ্টা গাড়িতে ঘোরানোর পর রাত সাড়ে ১২টার দিকে বায়েজিদ-সীতাকুণ্ড সংযোগ সড়কে নিয়ে যাওয়া হয় সাইফুলকে। নির্জন ওই সড়কে সাইফুলকে গাড়ি থেকে নামিয়ে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন পুলিশ সদস্যরা। তা না দিলে গুলি করে দেওয়ার হুমকি দেন। কিন্তু সাইফুল এত টাকা কোথা থেকে দেবেন জানালে আরও ক্ষিপ্ত হয়ে ওঠেন পুলিশ সদস্যরা। পরে বাঁ ও ডান পায়ের হাঁটুর ওপর দুটি গুলি করা হয় সাইফুলকে। পরদিন সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে সাইফুল নিজেকে দেখতে পান।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT