শনিবার ১৩ আগস্ট ২০২২, ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

ক্লাসরুমে ঢুকে শিক্ষককে মারধর

প্রকাশিত : 11:44 AM, 4 August 2022 Thursday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

পাবনা সদর উপজেলার ভাঁড়ারা ইউনিয়নের শ্রীরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হাফিজুর রহমানকে (৫০) মারধরের অভিযোগ উঠেছে স্থানীয় কিছু অভিভাবকের বিরুদ্ধে। বুধবার (৩ আগস্ট) ক্লাস চলাকালীন তাকে শ্রেণিকক্ষ থেকে বের করে এনে মারধর করা হয়।

পাবনা সদর থানায় ওই শিক্ষকের লিখিত অভিযোগে জানা গেছে, ২৯ জুলাই বিদ্যালয়ের কিছু ছাত্র-ছাত্রীর বিশৃঙ্খল আচরণের কারণে তাদেরকে মৌখিকভাবে শাসন করেন তিনি। এরই জের ধরে বুধবার ১০-১৫ জন ব্যক্তি হাতে লাঠি নিয়ে ক্লাসরুমে ঢুকে পড়েন। তারা শুরুতে ওই শিক্ষককে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এক পর্যায়ে তারা শিক্ষককে ক্লাস থেকে বের করে এনে এলোপাথাড়ি কিলঘুষি ও লাঠি দিয়ে মারপিট করেন। হামলাকারীরা তাকে মারতে মারতে দোতলা থেকে নিচে নামিয়ে নেওয়ারও চেষ্টা করেন। এ সময় শিক্ষার্থীরা আতঙ্কে চিৎকার শুরু করে।

ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক আসলাম উদ্দিন, আমিরুল ইসলাম ও নাজির উদ্দিন এসে তাদের সহকর্মী হাফিজুর রহমানকে রক্ষার চেষ্টা করেন। তাদের বাধার মুখে হামলাকারীরা ওই শিক্ষককে দেখে নেওয়ার হুমকি দিয়ে চলে যান।

বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক তাকে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়ার ব্যবস্থা করেন। চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে রিলিজ দেন। ওই শিক্ষক জীবনের নিরাপত্তা ও ন্যায়বিচার চেয়ে উপজেলা শিক্ষা অফিসার ও পাবনা সদর থানায় বুধবার সন্ধ্যায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। এ ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন প্রধান শিক্ষক সমিতি পাবনা জেলা শাখার সভাপতি ইকরামুল কবীর মামুন, বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজ পাবনা জেলা শাখার সভাপতি মামুনুর রশিদ, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, পাবনা সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম মিঠু, সিনিয়র সহ-সভাপতি মির্জা জহুরুল হক, সাংগঠনিক সম্পাদক আরিছুর রহমান হিরা, পাবনা পৌর শাখার সভাপতি শফিকুল আলম রুবেল ও সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান প্রমুখ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT