সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

কুষ্টিয়ায় হত্যা মামলায় ৫ সহোদরের যাবজ্জীবন

প্রকাশিত : 11:10 PM, 20 September 2022 Tuesday

দেওয়ান মনতাজ ইমরান

কুষ্টিয়ার দৌলতপুরে পূর্ব শক্রতার জেরে ওয়াজেদ আলী নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যায় পাঁচ সহোদরের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন মাননীয় আদালত। একইসঙ্গে তাদের ২৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। একই সাথে মামলার অপর সাত আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) দুপুরে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলাম চার আসামির উপস্থিতিতে এ রায় প্রদান করেন।

কুষ্টিয়া জজ কোর্টের সরকারি কৌঁসুলি (পিপি) অনুপ কুমার নন্দী রায়ের বিষয়টি নিশ্চিত করে বলেছেন-

সাজাপ্রাপ্তরা হলেন, কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার শশীধরপুর গ্রামের মৃত বকস মণ্ডলের ছেলে গোলাম মোস্তফা (৬১), জানবার আলী (৬৬),আব্দুল মান্নান মণ্ডল (৫৬), আব্দুল হান্নান (৫০) ও আলাউদ্দিন (৫৩)। তাদের মধ্যে হান্নান পলাতক রয়েছেন।

আদালত সূত্র জানায়, ২০১৪ সালের ১৪ মার্চ রাতে জায়গা-জমি সংক্রান্ত পূর্ব শত্রুতার জেরে আসামিরা উপজেলার সালিমপুর মাঠের জমি থেকে গম কেটে নিয়ে যাচ্ছিল। সংবাদ পেয়ে জমির মালিক ওয়াজেদ আলী তার ছেলেদের নিয়ে মাঠে গিয়ে দেখেন আসামিরা তার গম কেটে নিচ্ছে। বাধা দিলে আসামিরা দেশীয় অস্ত্র দিয়ে ওয়াজেদ আলীর ওপর হামালা করেন। ওয়াজেদ আলীকে এলোপাতাড়িভাবে কুপিয়ে হত্যা করে। ঘটনার দিন নিহতের ছেলে বিল্লাল হোসেন বাদী হয়ে দৌলতপুর থানায় একটি মামলা করেন। তদন্ত শেষে ২০১৬ সালের ৩১ জানুয়ারি তদন্তককারী কর্মকর্তা এসআই ফয়সাল হোসেন ১২ জনকে অভিযুক্ত করে প্রতিবেদন দেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT