সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

কুমারখালী ভূমি কার্যালয়ের অফিস সহকারি হত্যা মামলার প্রধান আসামি সহ ৩ জন গ্রেফতার

প্রকাশিত : 02:30 PM, 18 September 2022 Sunday

দেওয়ান মনতাজ ইমরান

গত ১০ সেপ্টেম্বর ২০২২ তারিখ সকাল ০৮.০০ ঘটিকার সময় কুমারখালী উপজেলার শিলাইদহ ইউনিয়নের কোমরকান্দি গ্রামের আব্দুর রাজ্জাক (৫৫) নামের ভূমি কার্যালয়ের এক অফিস সহকারিকে প্রতিপক্ষের লোকজন পরিকল্পিতভাবে দেশীয় অস্ত দ্বারা গুরুতর আঘাত করে নির্মমভাবে হত্যা করে ।

হত্যাকান্ডের আগের রাতে একজন সন্দেহভাজন চোরকে আশ্রয় দেওয়া ও পুলিশের কাছে সোপর্দ করাকে কেন্দ্র করে বর্তমান ও সাবেক ইউনিয়ন পরিষদের সদস্যদের সমর্থকদের মধ্যে উওেজনা সৃষ্টি হয়।

নিহত রাজ্জাক পরের দিন সকালে কোমরকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনেেএক চা এর দোকানে চা খাওয়ার সময় আসামিপক্ষের লোকজন সেখানে উপস্থিত হলে পূর্বের রাতের ঘটনা নিয়ে তর্কের সৃষ্টি হয় এবং একপর্যায়ে এ হত্যাকান্ড সংঘটিত হয় ।

উক্ত হত্যাকান্ডের প্রেক্ষিতে নিহতের সহধর্মীনি মেছাঃ রেবেকা বেগম বাদী হয়ে পরদিন ১১ সেপ্টেম্বর ২০২২ ইং তারিখ কুমারখালী থানায় একটি মামলা দায়ের করেন, যার মামলা নং -১৭,তারিখ-১১/০৯/২০২২,ধারা-১৪৩/৩৪১/৩২৩/৩২৫/৩২৬/৩০৭/৩০২/৫০৬/১১৪/৩৪ পেনাল কোড।
প্রকাশ্যে দিনের বেলায় হত্যাকান্ডটি সংঘটিত হওয়ায বিভিন্ন জাতীয় সংবাদ মাধ্যমে সংবাদটি প্রকাশিত হওয়ায় দেশব্যাপী ব্যাপক অলোচনা-সমালোচনার ঝর ওঠে ।

ফলশ্রুতিতে,পলাতক আসামিদের গ্রেফতারে র‌্যাব উদ্যোগী হয়ে গোয়েন্দা নজনদারি অব্যাহত রাখে্ এরই ধারাবাহিকতায় সিপিসি-১,কুস্টিয়া ক্যাম্প,র‌্যাব-১২’র অভিযানিক দল কুষ্টিয়া জেলার পার্শ্ববর্তী পাবনা,মেহেরপুর ও ঝিনাইদহ জেলায় পলাতক আসামিদেরকে গ্রেফতারের জন্য একাধিকবার অভিয়ান পরিচালনা করে । গোয়েন্দা তথ্যের ভিওিতে মামলার প্রধান আসামি সহ আরো কয়েকজন ঢাকা শহরে আত্মগোপন করে আছে বলে জানা যায় । এসব তথ্য প্রদান করে র‌্যাব-১২সিপিসি’র স্কোয়াড্রন লিডার মোহাম্মদ ইলিয়াস খান বলেন,

অবশেষে গত ১৭ সেপ্টেম্বর ২০২২ তারিখ রাতে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার সহযোগিতায় ঢাকার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনার এক পর্যায়ে দক্ষিণখান এলাকা হতে উক্ত হত্যা মামলার এজাহার ভুক্ত আসামি (১) শহিদুল বিশ্বাস (৪৭),পিতা-মৃত আকরাম বিশ্বাস ,(২) মোঃছদ্দিন(৪০),পিতা-মৃত আকবার শেখ এবং (৩) মোঃ রাশেদ জোয়ার্দ্দার(৩৫),পিতা-লচেন জোয়ার্দ্দার ,সর্বসাং-কোমরকান্দি,থানা-কুমারখালী,জেলা-কুষ্টিয়া কে গ্রেফতার করা হয় ।

গ্রেফতারকৃত আসামিদের প্রাথমিক জিঙ্গাসাবাদে আব্দুর রাজ্জাক হত্যাকান্ডে তাদের অংশগ্রহনের কথা প্রাথমিকভাবে স্বীকার করেছে। স্থানীয় জনগণ অনেকেই গ্রেফতারকৃত আসামিদের সরাসরি হত্যাকান্ডে অংশগ্রহণ হতে দেখেছে বলে জানা গেছে । আসামিগণ এলাকায় দাঙ্গাবাজ ও ব্যপরোয়া প্রকৃতি হিসেবে পরিচিত ।

গ্রেফতারকৃত আসামিদের আদলতে প্রেরণ করতঃ পরবর্তী আইনানুগ ব্যাবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT