শনিবার ১৩ আগস্ট ২০২২, ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

ইরাকে বিক্ষোভ চালিয়ে যাওয়ার আহ্বান সদরের

প্রকাশিত : 10:32 AM, 5 August 2022 Friday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

নিজ সমর্থকদের ইরাকে বিক্ষোভ চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন প্রভাবশালী ধর্মীয় নেতা মোক্তাদা আল-সদর। তার অনুসারীরা পার্লামেন্ট ভবনে বিক্ষোভ শুরুর পর বুধবার প্রথম বক্তব্য দিলেন সদর। এ সময় আগাম নির্বাচনের আহ্বান জানান তিনি। গত ৩০ জুলাই থেকে ইরাকের পার্লামেন্টের ভেতর অবস্থান করছেন বিক্ষোভকারীরা। প্রভাবশালী শিয়া ধর্মগুরু মোক্তাদা আল-সদরের অনুসারীরা ইরান সমর্থিত দলগুলোর মনোনীত প্রধানমন্ত্রী প্রার্থীর বিরুদ্ধে এ বিক্ষোভ শুরু করেন। বিক্ষোভকারীরা বলছেন, তারা দেশের রাজনীতিতে পরিবর্তন চান। বাগদাদে মোক্তাদা আল-সদরের হাজার হাজার অনুসারী সংসদ ভবনে হামলা চালানোর পর বুধবার প্রথমবারের মতো বক্তব্য দেন সদর।

তিনি বলেন, বিপ্লবীদের মাঠে থাকতে হবে এবং বিক্ষোভ চালিয়ে যেতে হবে। সদর তার অনুসারীদের ইরাকের সরকারী অঞ্চলের অভ্যন্তরে তাদের অবস্থান চালিয়ে যেতে বলেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT