শনিবার ১৩ আগস্ট ২০২২, ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

ইন্টারনেট ছাড়াই ব্যবহার করা যাবে জি-মেইল

প্রকাশিত : 01:14 PM, 28 June 2022 Tuesday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

ইন্টারনেট ছাড়া এখন এক মুহূর্তও চিন্তা করা যায় না। প্রযুক্তির সব কাজেই ইন্টারনেট অত্যাবশকীয়। হোক সেটা অফিসের কাজ কিংবা দূর দুরান্তে যোগযোগ করতে। তবে বিশ্বের সবথেকে জনপ্রিয় ই-মেইল পরিষেবা জি-মেইল ব্যবহারে লাগবে না ইন্টারনেট।

অফলাইনেই ব্যবহার করতে পারবেন জি-মেইল। এতদিন গুগলের এই ই-মেইল পরিষেবা ব্যবহারের জন্য ইন্টারনেট কানেকশন ছিল বাধ্যতামূলক। এবার কোনো ইন্টারনেট কানেকশন ছাড়াই জি-মেইলের মাধ্যমে ই-মেইল পাঠানো যাবে এবং পড়া যাবে।

চলুন দেখে নেওয়া যাক কীভাবে ইন্টারনেট কানেকশন ছাড়া জি-মেইল ব্যবহার করবেন-

ইন্টারনেট কানেকশন ছাড়া জি-মেইল ব্যবহারের জন্য ব্রাউজার থেকে mail.google.com ওপেন করতে হবে। দ্রুত এই লিঙ্ক ওপেন করার জন্য ব্রাউজারে বুকমার্ক সেভ করতে পারেন। তবে শুধু গুগল ক্রোম ব্রাউজার থেকেই অফলাইনে জি-মেইল ব্যবহার করা যাবে।

অফলাইনে জি-মেইল ব্যবহার করতে প্রথমে ক্রোম ব্রাউজার ওপেন করে mail.google.com অথবা সেভ করা বুকমার্ক ওপেন করুন। এবার সেটিংসে গিয়ে অফলাইনে ক্লিক করুন। সেখানে পাবেন ‘এনাবেল অফলাইন মেইল’ অপশনে ক্লিক করুন। এবার আপনি আপনার জি-মেইল অ্যাকাউন্ট অফলাইনেও ব্যবহার করতে পারবেন।

তবে অফলাইনে ই-মেইলের রিপ্লাই দেওয়া গেলেও তা আউটবক্সে সেভ হবে। পরে ডিভাইস সক্রিয় ইন্টারনেটের সঙ্গে সংযুক্ত হতে সেই ই-মেইল পাঠানো হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT