সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

আম্পায়ারের ওপর রেগে আগুন বাবর, মাঠেই জড়ালেন তর্কে

প্রকাশিত : 09:07 PM, 10 September 2022 Saturday

গণঅধিকার নিউজ ডেস্কঃ

আম্পায়ারের সিদ্ধান্ত পছন্দ না হলে সেই সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য আবেদন করতে পারেন ফিল্ডিং কিংবা ব্যাটিং দলের ক্রিকেটাররা। ফিল্ডিং দলের হয়ে রিভিউয়ের আবেদন জানান অধিনায়ক। তিনি আবেদন জানালে ফিল্ড আম্পায়ার সেই সিদ্ধান্ত রিভিউ করার জন্য টিভি আম্পায়ারের কাছে পাঠান।

অথচ পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচে অধিনায়কের অনুমতির জন্য অপেক্ষা না করেই ফিল্ড আম্পায়ার তৃতীয় আম্পায়ারের কাছে রিভিউয়ের আবেদন জানিয়ে দিলেন। এ ঘটনায় বেজায় চটেছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। আম্পায়ারের কাছে গিয়ে যথেষ্ট উত্তেজিত হয়ে কথা বলতেও দেখা গেছে তাকে।

ঘটনাটি ঘটেছে শ্রীলঙ্কার ইনিংসের ১৬তম ওভারে। হাসান আলির বল শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকার ব্যাটের কাছ দিয়ে গিয়ে উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ানের হাতে চলে যায়। রিজওয়ান আউটের আবেদন করলেও আম্পায়ার আউট দেননি।

রিজওয়ান বাবরকে রিভিউ নিতে বলেন। কিন্তু বাবর কোনো সিদ্ধান্ত নেওয়ার আগেই দেখা যায় আম্পায়ার রিভিউয়ের আবেদন করে দিয়েছেন।

এ ঘটনায় অবাক হয়ে যান বাবর। আম্পায়ারের কাছে গিয়ে বাবর জানান, তিনি দলের অধিনায়ক। কিন্তু তার কাছে অনুমতি না নিয়েই কেন আম্পায়ার রিভিউয়ের আবেদন করলেন? জবাবে আম্পায়ার অবশ্য কী বলেছেন তা জানা যায়নি। শেষ পর্যন্ত রিভিউয়ে দেখা যায়, শানাকা আউট ছিলেন না। পাকিস্তানের একটি রিভিউ নষ্ট হয়ে যায়।

শ্রীলঙ্কা ম্যাচের শেষে ধারাভাষ্যকারের প্রশ্নের জবাবে বাবর বলেন, ‘পাওয়ার প্লে-তে আমরা ভাল খেলেছিলাম। কিন্তু তার পরে ব্যাটিং ভাল হল না। আমরা জুটি বাঁধতে পারলাম না। খারাপ শট খেলে আউট হল সবাই। ফাইনালের আগে এই ধরনের ব্যাটিং দেখে চিন্তা হচ্ছে। আমাদের আলোচনা করে সমস্যার সমাধান করতে হবে।’’

ব্যাটিংয়ে ক্ষুব্ধ হলেও ১২১ রান রক্ষা করতে দলের বোলাররা নিজেদের সেরাটা দিয়েছেন বলে মনে করছেন বাবর। তিনি বলেন, ‘বোলাররা নিজেদের কাজ করেছে। আমাদের পেস বোলাররা ভাল ছন্দে রয়েছে। হাসান দলে ফিরেছে। ব্যাটারদের কোথায় ভুল হচ্ছে সেটা ফাইনালের আগে আলোচনা করে নেব।’

১২১ রান তাড়া করতে নেমে শুরুতে কিছুটা চাপে পড়ে যায় শ্রীলঙ্কা। কুশল মেন্ডিস ও দানুষ্কা গুনাথিলাকা শূন্য এবং ধনঞ্জয়া ডি সিলভা পাঁচ রান করে আউট হয়ে যান। কিন্তু পাথুম নিসাঙ্কা ৫৫ রানের ইনিংস খেলেন। ভানুকা রাজাপাকসে ও দাসুন শানাকার সঙ্গে মিলে দলকে জয়ের বন্দরে নিয়ে যান তিনি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক গণঅধিকার'কে জানাতে ই-মেইল করুন- dailyganoadhikar@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

দৈনিক গণঅধিকার'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। দৈনিক গণঅধিকার | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, ডেভোলপ ও ডিজাইন: DONET IT